Full width home advertisement

Post Page Advertisement [Top]

সদ্যই পৃথিবী ছেড়ে গেছেন ‘শিল্পী মন আর ইঞ্জিনিয়ার মস্তিষ্ক’ স্টিভ জবস। কিন্তু মৃত্যুর আগেই তার প্রতিষ্ঠান অ্যাপলের ভবিতব্য তিনি ঠিক করে গেছেন। আগামী ৪ বছর নতুন পণ্যের জন্য অ্যাপলকে যেনো সংশয়ে ভুগতে না হয় সে ব্যবস্থা করে গেছেন তিনি। আইপড, আইপ্যাড, আইফোন এবং ম্যাকবুকসহ নতুন অনেক পণ্যেরই নকশা চূড়ান্ত করে গেছেন স্টিভ। খবর ডেইলি মেইল-এর।

‘স্পেসশিপ’ আকারের অ্যাপলের নতুন হেডকোয়ার্টার তৈরির পরিকল্পনা ছিলো তার। সে পরিকল্পনা বাস্তবায়ন করতে চলতি বছরের জুন মাসেই তিনি অনুমতি দিয়ে গেছেন।

অ্যাপল সূত্রে বলা হয়েছে, জবস জানতেন, তার সময় ফুরিয়ে আসছে তাই তিনি পুরো এক বছর প্রচুর পরিশ্রম করেন। সে সময়ে তিনি অ্যাপলের ভবিষ্যৎ নিশ্চিত করা পণ্যগুলোর জন্য কাজ করেছেন।

অ্যাপল সূত্রে আরো হয়েছে, অ্যাপলের পাইপ লাইনে চার বছরের পণ্য স্টিভ নিজেই নকশা করে গেছেন। শেষদিকে তিনি ধরেছিলেন আইক্লাউডের কাজও।জবস মৃত্যুর সময় রেখে গেছেন, প্রায় ৭ বিলিয়ন ডলারের বিশাল সম্পদ, অ্যাপল, কাছের বন্ধুসহ অসংখ্য ভক্ত এবং পরিবারে তার স্ত্রী, একটি ছেলে এবং দুজন মেয়েকে। এ ছাড়াও রেখে গেছেন তার ভবিষ্যৎ পরিকল্পনা।

বিশ্লেষকরা বলছেন, স্টিভের পরিকল্পনা বাস্তবায়নের ভার এখন অ্যাপলের বর্তমান সিইও টিম কুক-এর ওপর। তার সহযোগী হিসেবে আছেন জনি আইভ, ফিল শিলার সহ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে মোট নয় জন।

1 comment:

Bottom Ad [Post Page]