Full width home advertisement

Post Page Advertisement [Top]

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আজ ২১শে নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলা শুরু হচ্ছে। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এ মেলার আয়োজক। বিসিএস আইসিটিওয়ার্ল্ড নামের এই মেলার প্রতিদিনই নানা ধরনের আয়োজন থাকছে। মেলার আহ্বায়ক কাজী আশরাফুল আলম প্রথম আলোকে জানান, সামগ্রিক আয়োজনে কোনো কমতি রাখা হয়নি। সব নিরাপত্তা নিশ্চিত কারার জন্য গোটা মেলা ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে। তিনি আরও জানান, আজ বিকেল তিনটায় মেলার উদ্বোধন করা হবে। বিকেল চারটার পর মেলা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।
মেলার আয়োজকেরা জানান, মেলায় তথ্যপ্রযুক্তি ও বাংলাদেশ প্রসঙ্গে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। বিসিএসের আয়োজনে আগামীকাল‘ফ্রিল্যান্স আউটসোর্সিং: সমস্যা ও সম্ভাবনা’, ২৩ নভেম্বর ‘বাংলাদেশের সফটওয়্যার প্যাটেন্টের ক্ষেত্রে ট্রিপস এগ্রিমেন্টের প্রভাব’ শীর্ষক সেমিনারের আয়োজন থাকবে।
এ ছাড়া ২৪ নভেম্বর বেলা তিনটায় বাংলাদেশের পরিপ্রেক্ষিতে ওয়াইম্যাক্স ইন্টারনেট বিষয়ে; ড্যাফোডিল কম্পিউটারস ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে ২২ নভেম্বর ‘তথ্যপ্রযুক্তি শিক্ষা: বৈশ্বিক প্রবণতা ও বাংলাদেশের বাস্তবতা’ এবং ‘বাংলাদেশ ও বৈশ্বিক প্রেক্ষাপটে মাল্টিমিডিয়া টেকনোলজি ও ক্রিয়েটিভ আর্টসের সম্ভাবনা’ শীর্ষক সেমিনারের আয়োজন থাকছে। প্রদর্শনীর শেষ দিনে বেলা তিনটায় আয়োজন থাকছে ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতার।
মেলার ওয়েবসাইট হচ্ছে www.bcsictworld.com.bd এই ঠিকানায়। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

 সংগ্রহ 

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]