Full width home advertisement

Post Page Advertisement [Top]

ফেসবুক ব্যবহার করে এবার বন্ধুদের সঙ্গে যোগাযোগ রক্ষার পাশাপাশি একজন অন্যজনকে অর্থও পাঠানো যাবে। আর এ জন্য গতকাল বৃহস্পতিবার একটি আবেদন প্রকাশ করেছে অনলাইনে আর্থিক লেনদেনের সবচেয়ে বড় প্রতিষ্ঠান পেপল। খবর রয়টার্সের।
প্রকাশিত খবরে বলা হয়, ফেসবুক ব্যবহার করে আর্থিক লেনদেনের জন্য জন্য পেপল ফেসবুকে ‘সেন্ড মানি’ নামে একটি অ্যাপ্লিকেশন চালু করবে। আর এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে পেপল গ্রাহকেরা নানা অনুষ্ঠান, যেমন—ফেসবুক বন্ধুর জন্মদিন ছাড়াও যেকোনো কারণে অর্থ পাঠাতে পারবে।
পেপলের মার্কেটিং ম্যানেজার জে বি কুটিনহো একটি ব্লগ পোস্টে বলেন, ‘ফেসবুকের সঙ্গে অনলাইনে আর্থিক লেনদেনের সবচেয়ে বৃহত্ প্রতিষ্ঠান পেপল যুক্ত হয়ে এই অ্যাপ্লিকেশনটি আনছে। এর মাধ্যমে খুব সহজেই আপনারা বন্ধু ও পরিবার-পরিজনদের অর্থ পাঠাতে পারবেন। ফেসবুক ব্যবহারকারীর ওয়াল পোস্টেই এই অর্থ সত্যিকারের উপহার হিসেবে পাঠানো যাবে।’
ফেসবুকে বন্ধুদের অর্থ পাঠাতে যুক্তরাষ্ট্রের গ্রাহকদের কাছ থেকে বাড়তি কোনো অর্থ নেবে না পেপল।
ফেসবুকে অ্যাপ্লিকেশনটি চালু করার কারণ হিসেবে কুটিনহো বলেন, ‘এখন যেখানেই আপনাদের বন্ধু ও স্বজনদের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা আছে পেপল সেখানেই যাবে। যখন কেউ এভাবে অর্থ পাবে তখন তাঁর মুখের হাসিটার কথা কল্পনা করেই আমাদের এই অ্যাপ্লিকেশন।’
যেদিন স্কাইপি ফেসবুকে ভিডিও কল অ্যাপ্লিকেশনটি চালু করবে ঠিক সেদিনই ফেসবুকের জন্য পেপলের এই অ্যাপ্লিকেশনটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলেও ওই খবরে বলা হয়।
ফেসবুকে ভিডিও কলিং অ্যাপ্লিকেশনটি চালু করার জন্য স্কাইপি অনেক দিন থেকেই তাদের সফটওয়্যারের উন্নয়ন করে চলেছে।
বর্তমানে বিশ্বের সবচেয়ে বৃহত্ সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৮০ কোটিরও বেশি।
. . .সংগ্রহ . . .

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]