Full width home advertisement

Post Page Advertisement [Top]

                                                                            Nokia 888

২০১২ সাল কি তবে নমনীয় মোবাইলের বছর হতে যাচ্ছে? সম্প্রতি নকিয়া (Nokia 888) নমনীয় মোবাইল ফোন প্রযুক্তি দেখানোর পরপরই স্যামসাং কর্তৃপক্ষ আগামী বছরই একই ধরনের মোবাইল বাজারে আনার ঘোষণা দিয়েছে। খবর সিনেট-এর।

২০১১ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত সিইএস মোবাইল কনফারেন্সে নমনীয় অ্যামোলিড প্রযুক্তি দেখিয়েছিলো স্যামসাং। সে প্রযুক্তিনির্ভর মোবাইল ডিভাইস ২০১২ সালের মধ্যেই বাজারে আনার পরিকল্পনার কথা জানিয়েছে তারা।

স্যামসাং কর্তৃপক্ষ আগে বলেছিলো, নমনীয় মোবাইল বাজারে আনতে ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময় লাগতে পারে। কিন্তু স্যামসাং কর্মকর্তা রবার্ট উয়ি জানিয়েছেন, ২০১২ সালে, সম্ভব হলে বছরের শুরুতেই নমনীয় ডিভাইস বাজারে আনবে স্যামসাং। আর তা মোবাইল ডিভাইস দিয়েই শুরু হতে পারে।’

উল্লেখ্য, ২৬ অক্টোবর লন্ডনে অনুষ্ঠিত ‘নকিয়া ওয়ার্ল্ড ২০১১’ অনুষ্ঠানে ‘কাইনেটিক ডিভাইস’ নামে নকিয়া কর্তৃপক্ষ নতুন নমনীয় প্রযুক্তি দেখিয়েছে। এ ডিভাইসটির ডিসপ্লে নমনীয় হওয়ায় সহজেই বাঁকানো যায়। এ প্রযুক্তি তৈরিতে ব্যবহার করা হয়েছে কার্বন ন্যানোটিউব এবং নমনীয় স্ক্রিন, ফলে ভাঁজ করা হলেও ডিভাইসটি কাজ করতে সক্ষম। এটি সহজে ভাঙ্গে না এবং পানি নিরোধী।
. . .সংগ্রহ . . .

1 comment:

Bottom Ad [Post Page]